• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

টাকা ধার চাইতে এসে খুনের অফার: অত:পর জোড়াখুন

দীর্ঘদিন ধরে সমন্বিতভাবে মালিকের প্রতিষ্ঠানে করা চুরির ঘটনা জানাজানি হওয়ার ভয়েই বগুড়ায় খুন হন বিসিকের ২ নৈশ্যপ্রহরী। আর এই হত্যাকান্ডে অংশ নেয়া একজন ১০ হাজার টাকা ধার চাইতে এসে ২ লাখ টাকা পাওয়ার লোভে হয়ে গেলেন জোড়াখুনের আসামী।
বগুড়ার বিসিকে দুই নৈশ্যপ্রহরী হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করেছে পুলিশ আর খুনের কারণ হিসেবে উঠে আসে এমনই তথ্য।

জোড়াখুনের পর থেকেই কঠোর অভিযান পরিচালনা করে শনিবার ৩ ব্যক্তিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলেন- শাজাহানপুর উপজেলার মৃত মিসবাহুল মিল্লাত নান্নার ছেলে হোসাইন বিন মিল্লাত(৩৪), নারুলী তালপট্টি এলাকার সায়েদ হামান ব্যাপারীর ছেলে সুমন ব্যাপারী(২৭) এবং একই এলাকার বদিউজ্জামানের ছেলে রাহাত(২১)। এদের মধ্যে নিনজা মাছু মেটালের পিক আপ ড্রাইভার, রাহাত হেলপার এবং সুমন ওই মেটালের সাবেক কর্মচারী। এসময় হত্যাকাণ্ডে ব্যবহৃত লোহার রড এবং দুইটি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ।

রবিবার নিজ কার্যালয়ে আয়োজিত এক প্রেস কনফারেন্সে এসব তথ্য জানান পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। এসময় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) আলী হায়দার চৌধুরী, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম, ডিবির ওসি সাইহান ওলিউল্লাহ, সদর থানার ওসি সেলিম রেজাসহ পুলিশের উর্ধবতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি বিকালে বিসিক শিল্পনগরীর ‘মেসার্স মাছু অ্যান্ড সন্স ইন্ডাস্ট্রিজ’- এর সেপটিক ট্যাঙ্কের ভেতর থেকে শামছুল হক (৬০) ও আব্দুল হান্নান (৪৫) নামে নিহত দুই নৈশ প্রহরীর লাশ উদ্ধার করা হয়। নিহত শামছুল হকের বাড়ি জেলার শিবগঞ্জ উপজেলার মহাস্থান প্রতাপপুর এলাকায়। তিনি ওই গ্রামের মৃত হাসু আলীর ছেলে। আব্দুল হান্নান বগুড়া সদর উপজেলার নামুজা বড়সরলপুর গ্রামের আব্দুল জোব্বারের ছেলে।

প্রেস ব্রিফিং এ জোড়াখুন প্রসঙ্গে পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত সুমন ব্যাপারী জানায় যে গত ২৩ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে বগুড়ার সাতমাথার খোকন পার্কে সে, নিনজা ও রাহাত এক সাথে আড্ডা দিচ্ছিল। তখন সুমন তার আর্থিক দুর্দশার কথা তাদের জানায় এবং তাদের কাছ থেকে ১০ হাজার টাকা ধার চায়।

টাকা না দিয়ে নিনজা বলে তাদের একটা কাজ করে দিলে ২ লাখ টাকা পাবে। কাজের বিষয়ে সুমন জানতে চাইলে তারা বলে যে, ভোরে ফজরের নামাযের পর বিসিক মাছু মেটালে যেতে হবে। তখন সুমন জানায়, সে কিভাবে মাছু মেটালে ঢুকবে। সে তো আর কাজ করে না। তাকে তো সিকিউরিটি গার্ড আটকাবে। তখন নিনজা তাকে জানায়, সকালে তার মাল ডেলিভারি আছে। তাই মাছু মেটালের ভিতরে ঢোকার ব্যবস্থা সেই করে দিবে।

পুলিশ সুপার আরও জানান, পূর্ব পরিকল্পনা অনুযায়ী ২৪ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫টার দিকে সুমন মাছু মেটালের সামনে যায়। পরে তারা মোট পাঁচজন সেখানে মিলিত হয়। সেখানে নিনজার সহায়তায় তারা মাছু মেটালের ভিতরে প্রবেশ করে। এরপর প্রথমে নাইট গার্ড হান্নানকে কৌশলে পানির হাউজের দিকে নিয়ে লোহার রড দিয়ে মাথার পেছনে সজোরে আঘাত করে মৃত্য নিশ্চিত করে পানির হাউজের ভিতরে ফেলে দেয়। এরপর অপর নাইট গার্ড শামসুলকে ঘুম থেকে ডেকে কৌশলে একই জায়গায় নিয়ে তাকেও লোহার রড দিয়ে মাথার পিছনে সজোরে আঘাত করে পূর্ব পরিকল্পনা মোতাবেক হত্যা নিশ্চিত করে একই হাউজে ফেলে দেয়।

তারপর নিনজা হান্নানের ব্যবহৃত মোবাইল ও সিমকার্ড সুমনকে প্রদান করে গাজীপুর চলে যেতে বলে। সেখানে যেয়ে হান্নানের মোবাইল দিয়ে ৫ লাখ টাকা মুক্তিপণের দাবি জানাতে বলে।

পুলিশ সুপার সুদীপ বলেন, আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, দীর্ঘদিন ধরে মাছু মেটালের ড্রাইভার নিনজা ওই মেটাল থেকে বিভিন্ন সময়ে মালামাল চুরি করে বাহিরে বিক্রি করে আসছিল। এই বিষয় নিয়ে নাইট গার্ডদের সাথে বনিবনায় সমস্যা হওয়ায় নাইট গার্ডরা বিষয়টি মালিক পক্ষকে জানানোর কথা বলে গার্ড হান্নান ও শামসুল। পরে চুরি বিষয়টি ধরা পড়ে যাওয়ার আশংকায় নিনজা তার সহযোগীদের সহ সু-কৌশলে নাইট গার্ড হান্নান ও শামসুলকে হত্যা করে এই অপহরণের নাটক সাজায়।

এ প্রসঙ্গে পুলিশ সুপার সুদীপ চক্রবর্তী বিপিএম এর সাথে কথা বললে তিনি জানান, এ বিষয়ে বগুড়া সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। আসামীদেরকে জিজ্ঞাসাবাদ শেষে রবিবার দুপুরের পর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আদালতে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।